মো: আহসান হাবীব সুমন,জামালপুর প্রতিনিধি: জামালপুরে জাতীয় ও স্থানীয় নানা কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

দিনের শুরুতে ৩১ বার তোপধ্বনি, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম মাঠে শিশু কিশোরদের কুচকাওয়াজ, ডিসপ্লে, স্বেচ্ছায় রক্তদান, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কাবাডি প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান কার্যক্রম সম্পন্ন করে জেলা প্রশাসন। এছাড়া আলাদা আলাদা কর্মসূচি পালন করে রাজনৈতিক সংগঠনগুলো।

শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি’র মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। এরপর শহরের দয়াময়ী এলাকায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, জেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ‘৭১, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব জামালপুর জেলা শাখা, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্ক, জামালপুর প্রেসক্লাব, জেলা আইনজীবী সমিতি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বিআরটিএ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, জামালপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, বিভিন্ন সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।